শুক্রবার, ০৩ মে ২০২৪, ১১:৫০ অপরাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
তামিম সমালোচনার জবাব দিলেন ব্যাট দিয়েই

তামিম সমালোচনার জবাব দিলেন ব্যাট দিয়েই

স্পোর্টস ডেস্কঃ  
বুনো উদ্যাপনে গেলেন না। ১৫৮ রান করেও তামিমের জন্য আজকের দিনটি যেন আর দশটা দিনের মতোই
শন উইলিয়ামসের বলটি কাভারে ঠেলে দিয়েই দৌড়। দুইবার প্রান্ত বদল করতেই হয়ে গেল তামিম ইকবালের সেঞ্চুরি। প্রতিপক্ষ জিম্বাবুয়ে হলেও পরিস্থিতির বিচারে ক্যারিয়ারের অন্যতম সেরা বলা যায়। কিন্তু তামিমের উদ্যাপন দেখে এত কিছু বোঝার উপায় নেই। দৌড়ে দুইবার প্রান্ত বদল করে আকাশের পানে তাকালেন একবার। এরপর ছোট্ট করে ব্যাট উঁচিয়ে ধরলেন। কল্পনাতীত চাপের মধ্যে থেকে সেঞ্চুরি করার পর তামিমের উদ্যাপন ছিল এইটুকুই। তবে কি এমন ইনিংস খেলেও তৃপ্ত নন তিনি!
তামিমকে চাপের পাহাড় এবারই প্রথম পাড়ি দিতে হয়নি। তামিমের ক্যারিয়ারের ভুলে যাওয়ার মতো সময় ছিল ২০১৪-১৫ মৌসুম। টানা ব্যর্থতার বৃত্তে বন্দী তামিম ও তাঁর পরিবারকে কড়া সমালোচনা, ট্রল সহ্য করতে হয়েছিল। ঘরের মাঠে ২০১৫ বিশ্বকাপের পর ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে সেঞ্চুরি করেই বাজে সময় পেছনে ফেলেছিলেন। তখন তামিমের হয়ে কথা বলেছিল তাঁর ব্যাট। সেই সেঞ্চুরির পর মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের দর্শকদের উদ্দেশ করে বুনো উদ্যাপন করেছিলেন তামিম। হাতের ইশারায় সব সমালোচকদের বলছিলেন থেমে যেতে।
এবারও অনেকটা একই রকম পরিস্থিতি জয় করতে হয়েছে তামিমকে। ২০১৯ বিশ্বকাপটা তামিমের ভালো কাটেনি। বিশ্বকাপের পর শ্রীলঙ্কা সিরিজেও রান পাননি। ঘরোয়া ক্রিকেটে রান পেলেও ছিলেন না চেনা ছন্দে । পাকিস্তান সফরে টি-টোয়েন্টি দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছিলেন তামিম। কিন্তু পুরোনো তামিম হয়ে ফিরতে সময় লাগছিল। সমালোচনাও কম হচ্ছিল না এই সময়টায়। আজ সেঞ্চুরি করে আরেকবার সমালোচনার জবাব দিলেন তামিম। এবারও তামিমের হয়ে কথা বলল তাঁর ব্যাট। ব্যতিক্রম ছিল তাঁর সেঞ্চুরি উদ্যাপন। আজ যেন অফিসের অন্যান্য আট-দশ দিনের মতোই আরেকটি দিন কাটিয়ে আসলেন তামিম।
কিন্তু আজকের ইনিংসটি আট-দশটা ইনিংসের মতো ছিল না। বাংলাদেশের ইতিহাসে সর্বোচ্চ ব্যক্তিগত স্কোরের নিজের গড়া রেকর্ড নিজেই আবার ভেঙেছেন। হারারেতে এই জিম্বাবুয়ের বিপক্ষেই করা ১৫৪ রানের ইনিংস ছাড়িয়ে গেছেন, করেছেন স্মরণীয় ১৫৮ রান। পুরো ইনিংস জুড়ে একবারও তামিমকে আবেগ প্রকাশ করতে দেখা যায়নি। ইনিংসের ফাঁকে টেলিভিশনে কথা বলার সময় চোখে মুখে তৃপ্তির লেশমাত্রও ছিল না।
তামিমের ইনিংসটি মাঠ থেকে দেখেছেন সাবেক অধিনায়ক ও প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন। তাঁর দৃষ্টিতে তামিমের ইনিংসটি তাঁর দেখা অন্যতম সেরা ইনিংস, ‘দেশের অন্যতম সেরা ইনিংস। মনে রাখার মতো ইনিংস ছিল। সিলেটে যারা এসেছে, ইনিংসটি দেখেছে, তাঁরা নিশ্চয়ই অনেকদিন মনে রাখবে।’

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com